ফুলবাড়ীয়া জুড়ে এখনো গ্রেপ্তার আতঙ্ক

  

পিএনএস: ১৪৪ ধারা প্রত্যাহার হলেও ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী, শিক্ষক ও সাধারণ লোকজনের গ্রেফতার আতঙ্ক কাটেনি। পুলিশের দায়ের করা মামলায় যে কোনও সময় গ্রেপ্তার হওয়ায় আশঙ্কায় ভয়ে দিন কাটাচ্ছেন আন্দোলনকারীসহ নানা শ্রেণি পেশার মানুষ। তারপরও কলেজ জাতীয়করণের দাবি আদায়ে অনড় অবস্থানে তারা।

তবে ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, অযথা কোনও ব্যক্তিকে হয়রানি করা হবে না। তবে ঘটনা তদন্তে চারটি আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পরই পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। মঙ্গলবার ডিআইজি ময়মনসিংহ রেঞ্জ এর উদ্যোগে পুলিশের আরও একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি প্রধান অধ্যাপক শামসুল হুদা জানান, আগামী তিন কর্মদিবসের মধ্যেই তারা প্রতিবেদন দাখিল করবেন।

মঙ্গলবার মাউশির তদন্ত দল ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজের শিক্ষক, কর্মচারী, থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের বক্তব্য শুনেছেন ও ঘটনাস্থলের আলামত ঘুরে দেখেন।
পুলিশি হামলায় অধ্যাপক আবুল কালাম আজাদ ও পথচারী সফর আলীর মৃত্যুতে শোকস্তব্ধ ময়মনসিংহের ফুলবাড়ীয়ার মানুষ। সেখানকার পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। কালো পতাকা উড়ছে যানবাহন, ব্যবসা প্রতিষ্ঠান, বসতবাড়িতে। গ্রেপ্তার আতঙ্কে সাধারণ মানুষ খুব একটা বাইরে বের হচ্ছেন না।

ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ জাতীয়করণ দাবি আদায় কমিটির আহ্বায়ক অধ্যাপক আবুল হাশেম বলেন, কলেজ জাতীয়করণ করতে আন্দোলন ছাড়া আমাদের সামনে আর কোনও বিকল্প নেই। যে কোনও ধরনের পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত।


পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech