বন্ধু হত্যায় ১৯ বছর পর যুবকের যাবজ্জীবন

  



পিএনএস: বন্ধুকে হত্যার দায়ে মো. ইউনুস নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে অপরাধ প্রমাণ না হওয়ায় তিনজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। দণ্ডিত আসামি বর্তমানে পলাতক আছে। ১৯ বছর আগে ১৯৯৭ সালের নভেম্বরে চট্টগ্রাম নগরীর নতুন চাক্তাই এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে। আজ বৃহস্পতিবার বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এ রায় দেন। বিভাগীয় বিশেষ জজ আদালতের পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯৭ সালের ৩ নভেম্বর দুপুরে টেপ রেকর্ডার কেনার কথা বলে নগরীর বাকলিয়ার মিয়াখান নগরের খেঁজুরতলার বাসিন্দা দেওয়ান আলীর ছেলে শমসের আলীকে (২৩) তার চার বন্ধু ডেকে নিয়ে যায়। এরপর নগরীর নতুন চাক্তাই এলাকার নুর হোসেন চেয়ারম্যান ঘাটার পাকা রাস্তার পূর্বপাশের একতলা খালি রিকশার গ্যারেজে তাকে গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় শমসেরের বাবা দেওয়ান আলী বাদী হয়ে ঘটনার দিনই মো. ইউনুস, নসরত উল্লাহ, ইকবাল প্রকাশ ইব্রাহিম ও গোলাম মোর্শেদ খানকে আসামি করে চান্দগাঁও থানায় মামলা দায়ের করেন। ১৯৯৮ সালের ৭ আগস্ট পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে। ২০০১ সালের ১ মার্চ আদালতে চার্জগঠন করা হয়। ১৬ জন সাক্ষীর মধ্যে ৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দিলেন আদালত।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech