আজ জুয়া খেলা বন্ধ সংক্রান্ত আপিল শুনানি

  08-12-2016 06:15AM



পিএনএস ডেস্ক : ঢাকা ক্লাবসহ দেশের বিভিন্ন শহরের ১৩টি ক্লাবে অর্থের বিনিময়ে তাস, ডাইস ও হাউজি খেলার ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞার বিরুদ্ধে করা আপিল আবেদন শুনানির জন্য সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে বৃহস্পতিবারের কার্যতালিকায় রয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন ব্যারিস্টার রেদোয়ান আহমেদ রানজিব।

এর আগে মঙ্গলবার (৬ ডিসেম্বর) হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করে আদেশ দেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। একইসঙ্গে আপিল শুনানির জন্য ৮ ডিসেম্বর দিন নির্ধারণ করে আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিলেন আদালত।

ঢাকা ক্লাবের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই আদেশ দেন। চেম্বার আদালতের স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা ক্লাবের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর আগে গত ৪ ডিসেম্বর ঢাকা ক্লাবসহ দেশের ১৩টি নামিদামি ক্লাবে জুয়া জাতীয় খেলার উপর তিন মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সামিউল হক ও অ্যাডভোকেট রোকন উদ্দিন মো. ফারুকের করা এক রিট আবেদনের প্রেক্ষিতে এই আদেশ দেয়া হয়।

একইসঙ্গে জুয়া জাতীয় অবৈধ ইনডোর গেম যেমন কার্ড, ডাইস ও হাউজি খেলা অথবা এমন কোনো খেলা যেখানে টাকা বা অন্য কোনো বিনিময় হয়ে থাকে তার আয়োজকদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক, ঢাকা, খুলনা ও সিলেটের পুলিশ কমিশনার এবং র্যাব মহাপরিচালক, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশনা বাস্তবায়ন ও রুলের জবাব দিতে বলা হয়েছে।

ক্লাবগুলো হলো- ঢাকা ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব, গুলশান ক্লাব, ধানমণ্ডি ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব গুলশান, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়র্স ক্লাব, নারায়ণঞ্জ ক্লাব ও খুলনা ক্লাব।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন