চ্যারিটেবলে দুই আসামির ফের আত্মপক্ষ সমর্থন

  08-12-2016 12:26PM


পিএনএস ডেস্ক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ফের আত্মপক্ষ সমর্থন করেছেন দুই আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খান। নিজেদেরকে নির্দোষ বলে দাবি করে সাফাই সাক্ষী দেবেন বলেও জানিয়েছেন তারা।

এখন জিয়া অরফানেজ মামলায় তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক হারুন-অর রশিদকে আসামিপক্ষে জেরা করছেন রেজাউল করিম সরকার। জামিনে থাকা ওই দুই আসামি এর আগেও ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থন করে আদালতে লিখিত বক্তব্য জমা দিয়েছিলেন। তবে উচ্চ আদালতের নির্দেশে তদন্ত কর্মকর্তার ফের জেরা হওয়ায় আজ বৃহস্পতিবার সকালে ফের লিখিত বক্তব্য জমা দেন তারা।

রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে চলছে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা দুটির বিচারিক কার্যক্রম। এদিকে চ্যারিটেবল মামলায় অসমাপ্ত আত্মপক্ষ সমর্থনের জন্য সকাল দশটা ৪০ মিনিটে গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশ্যে রওনা হয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনে গত ০১ ডিসেম্বর লিখিত বক্তব্য পড়তে শুরু করেন তিনি।

মামলা দুটির প্রধান আসামি খালেদা জিয়ার আদালতে যাওয়াকে কেন্দ্র করে সকাল থেকে দলের সিনিয়র নেতা ও বিএনপিপন্থী আইনজীবীরা আদালতে উপস্থিত হয়েছেন। নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো। আসামিপক্ষে আব্দুর রেজ্জাক খান, এজে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, সানাউল্লাহ মিয়া, মোহসীন মিয়া, বোরহান উদ্দিন ও রেজাউল করিম সরকার মামলার বিভিন্ন ধাপ পরিচালনা করছেন। দুদকের পক্ষে আছেন অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল। আর বিএনপির সিনিয়র নেতাদের মধ্যে উপস্থিত হয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, আফরোজা আব্বাস প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন