বিএইচবিসিএপি'র সভাপতিসহ ৩ জন গ্রেফতার

  15-01-2017 12:53PM

পিএনএস ডেস্ক: হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান আদিবাসী পার্টির (বিএইচবিসিএপি) সভাপতি মিঠুন চৌধুরীসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর নির্যাতন ও হামলার প্রতিবাদে সংগঠটির নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে রবিবার সকালে প্রতিবাদ সভা ও কালো পতাকা মিছিল করে। এসময় সংগঠনটির তিন নেতাকে গ্রেফতার করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার সকাল থেকে প্রেসক্লাবের সামনে সংগঠনের নেতাকর্মীরা এসে জমায়েত হতে থাকে। একপর্যায়ে শতাধিক নেতাকর্মী একত্রিত হয়ে তারা প্রধামন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে যাবে বলে ঘোষণা দেয়। ঘোষণা দিয়ে রওনা হবার পরেই পুলিশ তাদেরকে বাধা দেয়।

এসময় তারা পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে এবং পুলিশকে বিভিন্ন হুমকি দিতে থাকেন। এরই একপর্যায়ে পুলিশ বিএইচবিসিএপি'র সভাপতিসহ ৩ জনকে গ্রেফতার করে।

এদিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিকী ব্রেকিংনিউজকে বলেছেন, ‘পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে আমরা ওই তিনজনকে গ্রেফতার করেছি। গ্রেফতারকৃতরা থানা হেফাজতে আছেন।’

উল্লেখ্য, গত বছরের ১৯ মে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান আদিবাসী পার্টির কেন্দ্রীয় প্রেসিডেন্ট মিঠুন চৌধুরীকে একটি ফোন নম্বর থেকে অকথ্য ভাষায় গালি গালাজসহ প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ঘটনায় মিঠুন চৌধুরী মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছেন।

মিঠুন চৌধুরী সিলেটের ভূমিখোড় ও দখলদার রাগীব আলীর অবৈধভাবে দখলকৃত তারাপুর চা বাগান উদ্ধারের আন্দোলনসহ প্রগতিশীল ও সংখ্যালঘুদের অধিকার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন