পটুয়াখালীর বিএনপির সাবেক বিএনপি’র৯ বছর কারাদন্ড

  13-02-2017 06:36PM

পিএনএস, জেলা প্রতিনিধি (পটুয়াখালী) : জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করায় দুদক আইনে পটুয়াখালী-২ (বাউফল) আসনে বিএনপি’র সাবেক সংসদ সদস্য সহিদুল আলম তালুকদারকে ৯ বছর সশ্রম কারাদন্ড, ১লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাস সশ্রম কারাদন্ড ও অবৈধ অর্জিত ২৩ লক্ষাধিক টাকার সম্পদ বাজেয়াপ্তের আদেশ দিয়েছেন জেলা বিশেষ ও দায়রা জজ আদালত।

আজ সোমবার (১৩ফেব্রুয়ারী) দুপুরে জনাকীর্ণ আদালতে ২০০৪ সালের দুদক আইনের ২৬ এর ২ ও ২৭এর ১ধারায় আদালতের বিচারক বাসুদেব রায় এ রায় ঘোষনা করেন। সম্পদ বিবরণীতে তথ্য গোপন করায় ২০১০ সালের ২৫ এপ্রিল সমন্বিত জেলা কার্য্যালয় (সজেকা’র) সহকারী পরিচালক লুৎফর রহমান মামলা দায়ের করেন।

তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দায়ের করলে সাক্ষ্য প্রমান ও দীর্ঘ যুক্তি-তর্ক শেষে আদালত তাকে দোষী সাব্যস্থ করেন। রাষ্ট পক্ষে পিপি এ্যাডভোকেট গাজী নেছার উদ্দিন ও আসামী পক্ষের আইনজীবি ছিলেন এ্যাডভোকেট মজিবর রহমান টোটন। রাষ্ট্র পক্ষে পিপি এ্যাডভোকেট গাজী নেছার উদ্দিন এ রায়ে সন্তোষ প্রকাশ করেন।

তবে আসামী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট মজিবর রহমান টোটন রায়ে সংক্ষুব্ধ হয়ে জানান, মামলাটি রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত বিধায় তারা উচ্চ আদালতে যাবেন এবং ন্যায় বিচারে খালাশ পাবেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন