শেরপুরে মাদ্রাসায় আগুন দেয়ার ঘটনায় মামলা

  23-02-2017 04:15PM

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার শেরপুর উপজেলার নলুয়া কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় আগুন দেয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৩ফেব্রুয়ারি) দুপুরে অত্র মাদ্রাসার প্রধান শিক্ষক (মুহতামিম) মাওলানা মানজুরুল ইসলাম বাদি হয়ে দণ্ডবিধির ৪৩৬ ও ৪২৭ ধারায় অভিযোগ এনে এই মামলাটি দায়ের করেন। যার নং-২৫।

মামলায় কারো নাম উল্লেখ না করা হলেও অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। তবে এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। মামলার তদন্তকারি কর্মকর্তা শেরপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শামসুজ্জোহা এই তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় জড়িতদের চিহিৃত করতে ইতিমধ্যে কাজ শুরু করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে দায়ি ব্যক্তিদের আইনের আওতায় আনা সম্ভব হবে বলে এই পুলিশ কর্মকর্তা দাবি করেন।

গত মঙ্গলবার (২১ফেব্রুয়ারি) দিনগত রাতে নলুয়া কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় আগুন দেয় অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে মাদ্রাসাটির অফিসসহ দুইটি কক্ষ ভস্মিভূত হয়। একইসঙ্গে মাদ্রাসায় রক্ষিত আলমারি, শোকেস, সোভাসেট, মাইক সেট, ৯০টি কোরআন শরীফসহ বিভিন্ন ধর্মীয় বইপুস্তক, দানে পাওয়া ২০মণ ধান-চাল পুড়ে ছাই হয়ে যায়। দুর্বৃত্তদের দেয়া আগুনে মাদ্রাসার অন্তত ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। এদিকে গতকাল বৃহস্পতিবার জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন