ধর্ষণের পৃথক মামলায় ৫ জনের যাবজ্জীবন

  20-03-2017 04:41PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর সদর উপজেলার এক কিশোরী কে ধর্ষণ ও রায়পুর উপজেলায় এক যুবকে হত্যার ঘটনায় পৃথক পৃথক ভাবে ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা আদায় করার নির্দেশ দিয়েছে আদালত।

আজ সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড: একে এম আবুল কাসেম এ রায় প্রদান করেন, এসময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

ধর্ষণ মামলার দন্ডপ্রাপ্ত হলেন সদর উপজেলার বাঙ্খা খাঁ গ্রামের তপন চন্দ্র দাসের ছেলে টুটুল চন্দ্র দাস (৩০) ও হত্যা মামলার দন্ডপ্রাপ্তরা হলেন, জয়নাল আবেদীন, জোসনা আক্তার, রেজিয়া বেগম, ও মো: আলম।

আদালত সূত্রে জানা যায়, গত ১৪/০৪/২০১৩ ইং সকালে সদর উপজেলার পূব বাঙ্খা খাঁ গ্রামের ১৮ বছরের বয়সের এক কিশোরী কে পুকুর থেকে জামাকাপড় ধুয়ে ঘরে ফেরার পথে একই এলাকার টুটুল চন্দ্র দাস মুখ চেঁপে ধরে তাকে পুকুর পাড়ে একটি বাগানে নিয়ে ধর্ষণ করে। পরে ভিকটিমের পিতা মেয়েটিকে ঘটনারস্থল থেকে আহত অবস্থায় উদ্ধার করে।

এ ঘটনায় ভিকটিমের পিতা শংকর দাস বাদী হয়ে ওই দিন সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে। পরে মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার এসআই মো: সফি উদ্দিন ১৪/০৪/১৩ ইং আদালতে অভিযোগপত্র দাখিল করে। পরে আদালত দীর্ঘ শুনানি শেষে ধর্ষক টুটুল চন্দ্র দাস কে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় করার নির্দেশ দেয়।

অপর দিকে একই আদালত লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার এনায়েতপুর গ্রামের নুরুল আমিন পাটোয়ারী পুত্র মো: রাব্বি কে হত্যার ঘটনায় ৪ জনকে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা করে জরিমানা আদায় করার নির্দেশ দেয়।

মামলায় উল্লেখ করা হয়, নিহত রাব্বির স্ত্রীর সাথে তারই ফুফাতে ভাইয়ের সাথে পরক্রিয়া সূত্র ধরে স্ত্রী সাথে বিরোধ চলে আসছে। এ দিনে গত ২৫/০৮/১৫ ইং তারিখে স্ত্রী, জোসনা আক্তার, শ্বশুর জয়নাল আবেদীন, শাশুড়ি রেজিয়া বেগম, প্রেমিকা মো: আলম শ্বশুর বাড়িতে রাব্বি কে মারধর করে। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করার পর সুস্থ হয়ে উঠলে রাব্বি কাজের সন্ধায়ে ঢাকা চলে যায়। পরে আসামীরা কৌশলে রাব্বি কে ০৭/০৯/১৫ ইং তারিখে তাদের বাড়িতে ঢেকে নিয়ে যায়।

পরে তাকে শ্বাসরোধ করে হত্যা করে বাড়ির পাশে একটি সুপারী বাগানে লাশ ঝুলিয়ে রেখে আতœহত্যা করেছে বলে চালিয়ে যায়। পরে ঘটনার পরের দিন রায়পুর থানা পুলিশ রাব্বির লাশ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে।

পরে ময়নাতদন্ত রিপোর্ট ও এক আসামী আটক করার প্রেক্ষিতে রাব্বি কে পরিকল্পিত ভাবে হত্যা করার ঘটনায় প্রকাশ পায়।

এ ঘটনায় তার পিতা নুরুল আমিন পাটোয়ারী বাদী হয়ে স্ত্রী, শ্বশুর, শাশুড়ি ও প্রেমিকা কে আসামী করে রায়পুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে মামলার তদন্ত কর্মকর্তা ও রায়পুর থানার এসআই আবু ছায়েদ ৪ জনকে অভিযুক্ত করে গত ২৫/১১/২০১৫ ইং তারিখে আদালতের অভিযোগপত্র দাখিল করেন। আদালত অপরাধ প্রমানীত হওয়ায় স্ত্রী সহ প্রত্যেক আসামীকে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা করে জরিমানা করার আদেশ দেয়।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জর্জ কোর্টের পিপি এ্যাড: জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ধর্ষণ ও হত্যা ঘটনায় পৃথক মামলায় আদালত ৫ জনকে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছর করে কারাদন্ড প্রদান করার আদেশ দেয়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন