মাহবুব হত্যায় জঙ্গি রাজীব গান্ধীর স্বীকারোক্তি

  30-03-2017 08:24PM

পিএনএস: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার চাঞ্চল্যকর পল্লী চিকিৎসক মাহবুবর রহমান ডিপটি হত্যা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন জঙ্গি নেতা জাহাঙ্গীর আলম ওরফে সুভাস ওরফে রাজীব গান্ধী।

এই জঙ্গি নব্য জেএমবির অন্যতম শীর্ষ নেতা এবং ঢাকার হলি আর্টিজেন রেস্টুরেন্টে হামলার মূলহোতা।

বৃহস্পতিবার গাইবান্ধা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জয়নাল আবেদিনের আদালতে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে রাজীব গান্ধী ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

একই দিনে গোবিন্দগঞ্জ থানার সন্ত্রাস বিরোধী আইনে অপর দুটি মামলায় ডিবি পুলিশের আবেদনের প্রেক্ষিতে তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ২৭ মার্চ ওই হত্যাকাণ্ড সম্পর্কে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য গাইবান্ধার সিআইডির ইন্সপেক্টর মো. সাইদুর আলম ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করলে রাজীব গান্ধীকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। রিমান্ডের চতুর্থ দিনে তিনি স্বীকারোক্তি দিতে রাজি হন।

এরপর কঠোর নিরাপত্তার মধ্যে দুপুর আড়াইটায় রাজীবগান্ধীকে আদালতে হাজির করা হয়। প্রথমে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পরে ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. মাসুদুর রহমান ১০ দিনের রিমান্ডের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস.এম তাসকিনুল হক ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) শফিকুল ইসলাম শফিক জানান, ২০১৫ সালের ২ জুন বিকালে গাইবান্ধা সদরের বল্লমঝাড় ইউনিয়নের খামার টেংগরজানি গ্রামের পল্লী চিকিৎসক মাহবুবুর রহমানকে পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের কাজির বাজার গ্রামে গুলি করে হত্যা করা হয়।

তিনি বলেন, ওই হত্যাকাণ্ডে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের ভাতমারা গ্রামের মাওলানা ওসমান গণি মণ্ডলের ছেলে রাজীব গান্ধী জড়িত বলে পুলিশের তদন্তে বেরিয়ে আসে।

পুলিশ সূত্র জানায়, আইনশৃংখলা বাহিনীর তৎপরতার মুখে জেএমবির শীর্ষ জঙ্গিরা নিহত কিংবা গা ঢাকা দিলে রাজিব গান্ধী শীর্ষ পর্যায়ে চলে আসে।

সুত্র জানায়, গাইবান্ধার সাঘাটার ফজলে রাব্বি, পলাশবাড়ির মাহবুবুর রহমান ডিপটি, গোবিন্দগঞ্জের ব্যবসায়ি তরুণ দত্ত, গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ বন্দরের দেবেশ চন্দ্র প্রামানিক হত্যার প্রধান নির্দেশনা ও পরিকল্পনাকারী এ রাজিব গান্ধী।

এছাড়া বগুড়া, রংপুর, দিনাজপুর, পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকায় ব্যক্তি ও ধর্মীয় প্রতিষ্ঠানের ওপর হামলা তার নির্দেশেই ঘটেছে বলে সূত্রটি জানায়।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন