চতুর্থ দিন শেষে জয় দেখছে পাকিস্তান

  25-04-2017 10:39AM

পিএনএস ডেস্ক: চতুর্থ দিন শেষে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ভালো অবস্থানের রয়েছে সফরকারী পাকিস্তান। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইয়াসির শাহর ঘূর্ণিতে ৯৩ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে। সফরকারীদের প্রথম ইনিংসের চেয়ে এখন ২৮ রান পিছিয়ে ক্যারিবীয়রা।

এর আগে ৪ উইকেটে ২০১ রান নিয়ে ম্যাচের তৃতীয় দিনে ব্যাট করতে নামেন মিসবাহ ও আসাদ শফিক। তবে দিনের শুরুতেই ২২ রান করে সাজঘরে ফেরেন শফিক। এরপর সরফরাজকে সঙ্গে নিয়ে ৮৪ রানের জুটি গড়ে দলকে লিড এনে দেন মিসবাহ। সরফরাজ ৫৪ রান করে বিদায় নিলে শেষ দিকে আর কেউ সঙ্গ দিতে ব্যর্থ হন অধিনায়ককে।

ফলে ৪০৭ রান করে থামে পাকিস্তান। ৯৯ রান করে অপরাজিত থাকেন মিসবাহ উল হক। মাত্র ১ রানের জন্য বিদায়ী টেস্ট সিরিজের প্রথম টেস্টে সেঞ্চুরি বঞ্চিত হতে হয় পাক অধিনায়ককে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে তিনটি করে উইকেট ভাগাভাগি করেন শ্যানন গ্যাব্রিয়েল ও আলঝারি জোসেফ।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানে ক্রেইগ ব্রাফেটকে (১৪) সাজঘরে ফিরিয়ে প্রথম আঘাত হানেন ইয়াসির শাহ। দ্বিতীয় উইকেটে ৫০ রানের জুটি গড়ে কিরন পাওয়েল ও শিমরন হেটমেয়ার ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন। তবে ১৭ রানের মধ্যে ডানহাতি এই স্পিনার একে একে কিরন পাওয়েল (৪৯), শিমরন হেটমেয়ার (২০) ও শাই হোপকে (৬) সাজঘরে ফেরালে জয়ের স্বপ্ন নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন