জমিন পেলেন মাদারীপুরের ২ সাংবাদিকসহ ৫ জন

  25-04-2017 10:18PM

পিএনএস, মাদারীপুর সংবাদদাতা : ১ কোটি টাকার মানহানী মামলায় জামিন পেলেন মাদারীপুরের ২জন সিনিয়র সাংবাদিকসহ ৫ জন ।এরা হচ্ছেন মাদারীপুর থেকে বহুল প্রকাশিত দৈনিক মাদারীপুর সংবাদ এর সম্পাদক প্রফেসর ইয়াকুব খান শিশির ও দৈনিক সুবর্নগ্রামের প্রধান সম্পাদক ও দৈনিক ইত্তেফাক এর মাদারীপুর প্রতিনিধি মো: শাহজাহান খান । এ সময় আরো ৩জনের জামিন মঞ্জুর করে আদালত।এরা হচ্ছে পুর্বমাইজপাড়া গ্রামের আবিদা সুলতানা ,মুক্তিযোদ্ধা আবদুল হাকিম তালুকদার এবং নুর মোহাম্মদ হাওলাদার ।গতকাল ম্গংলবার মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আফরোজা বেগমের আদালতে হাজির হলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য সম্প্রতি মামলার প্রধান আসামী কালকিনি উপজেলার পুবমাইজপাড়া গ্রামের আবিদা সুলতানা তার পৈত্রিক সম্পত্তি আত্বসাতের অভিযোগ করে জনৈক আবুল কাশেম হাওলাদারের বিরুদ্ধে এক সাংবাদিক সম্মেলন করে।যা পরবর্তীতে পত্রিকায় প্রকাশিত হয়। ফলে আবুল কাশেম হাওলাদার বাদী হয়ে ১কোটি টাকা মানহানীর অভিযোগে দৈনিক যুগান্তর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলামসহ মাদারীপুরের ২সিনিয়র সাংবাদিককে আসামী করে মোট ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা করে।আদালত মামলার অভিযোগ আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে সমন ইস্যু করে। দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্Í সম্পাদকের বিরুদ্ধে ইস্যুকৃত সমন জারী না হওয়ায় পুনরায় জারীকরনে তাগিদ দেয় আদালত।

এদিকে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মানহানী মামলা দায়ের করে হয়রানীর প্রতিবাদে জাতীয় সাংবাদিক সংস্থা মাদারীপুর জেলা শাখার সভাপতি ফোরকান আহমেদ সাধারন সম্পাদক আবুল হাসান সোহেল এক বিবৃতিতে নিন্দা জ্ঞাপন করে অবিলম্বে মামলা প্রত্যাহারের আহবান জানান ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন