ব্যবসায়ী বাবুল হত্যা মামলা ডিবিতে হস্তান্তর

  29-04-2017 01:27AM

পিএনএস ডেস্ক: রাজধানীতে খুন হওয়া ব্যবসায়ী নুরুল ইসলাম হত্যা মামলাটি কলাবাগান থানা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

অধিকতর তদন্তের জন্য ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়ার নির্দেশে বৃহস্পতিবার রাতে মামলাটি ডিবিতে স্থানান্তর করা হয়।

মহানগর ডিবি পুলিশের (দক্ষিণ) উপ-কমিশনার (ডিসি) কাজী শহীদুল্লাহ জানান, মামলা হস্তান্তরের পর ডিবির ধানমন্ডি জোনাল টিমের পরিদর্শক রবিউল ইসলাম ইতোমধ্যে তদন্ত শুরু করে দিয়েছেন।

এদিকে দুই দফা রিমান্ড শেষে শুক্রবার মামলায় অভিযুক্ত সাবেক রাজস্ব কর্মকর্তা ও কবি শাহাবুদ্দীন নাগরী এবং নিহতের স্ত্রী নুরানী আক্তার সুমীকে আদালতে হাজির করা হয়। তবে আদালতে তাদের রিমান্ড শুনানি হয়নি। শাহাবুদ্দিন নাগরীকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কথিত প্রেমিকা সুমীর স্বামী নুরুল ইসলামকে হত্যার দায় অস্বীকারে অনড় শাহাবুদ্দীন নাগরী। তবে সুমী হত্যার দায় স্বীকার করেছেন। তদন্ত কর্মকর্তারা তাদের বক্তব্যে আশ্বস্ত হতে পারছেন না।

সুমীর বক্তব্যকে শাহাবুদ্দীন নাগরীসহ অন্য কাউকে বাঁচানোর চেষ্টা হিসেবেই দেখছেন তারা। আলোচিত এই হত্যার ঘটনায় শাহাবুদ্দীন নাগরীর বন্ধুদের মধ্যে এক নারীসহ আরো ৪জনকে চিহ্নিত করে নজরদারিতে রাখা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তাদের বিস্তারিত তথ্য জানায়নি পুলিশ।

গত ১৩ এপ্রিল রাজধানীর এলিফ্যান্ট রোডের ১৭০/১৭১ ডোম-ইনো অ্যাপার্টমেন্টে ব্যবসায়ী নুরুল ইসলামকে তার নিজ ঘরের মেঝেতে মৃত অবস্থায় পাওয়া যায়।

এ ঘটনায় ১৪ এপ্রিল নুরুল ইসলামের বোন শাহানা রহমান কাজল নিহতের স্ত্রী ও তার বন্ধু শাহাবুদ্দীন নাগরীসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। ওই মামলায় কবি শাহাবুদ্দীন নাগরী এজাহারভুক্ত দুই নম্বর আসামি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন