ছাত্রীকে যৌন হয়রানি : ছাত্রলীগের ৩ নেতার বিরুদ্ধে পরোয়ানা

  21-05-2017 06:11PM

পিএনএস, সিলেট : স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থসহ তিন নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার এ পরোয়ানা জারি করেন সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক মুহিতুল হক।


গ্রেফতারি পরোয়ানা ভুক্ত অন্য দুই আসামি হলেন- শাবি ছাত্রলীগ নেতা সাজ্জাদ রিয়াদ ও মাহমুদুল হাসান রুদ্র।

বিষয়টি নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট আব্দুল মালেক জানান, যৌন হয়রানিতে এই তিনজনের সংশ্লিষ্টতার প্রমাণ পায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি। গত ৪ মে তদন্ত প্রতিবেদন দাখিল করেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা তাসলিমা শরমিন।

তিনি জানান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ ছাড়াও ছাত্রলীগ নেতা সাজ্জাদ রিয়াদ ও মাহমুদুল হাসান রুদ্রর বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়।

অ্যাডভোকেট আব্দুল মালেক আরও জানান, গত ১২ এপ্রিল সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এই তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞতানামা আরও ৪/৫ জনকে আসামি করে মামলা করেন ওই স্কুল ছাত্রীর মা । মামলায় আসামিদের বিরুদ্ধে গত ৮ এপ্রিল শাবি শহীদ মিনারের সামনে তার মেয়েকে যৌন হয়রানি করার অভিযোগ করেন তিনি। ঘটনার দিন ওই ছাত্রী এক আত্মীয়ের সঙ্গে শাবিতে বেড়াতে গিয়েছিলেন।

আদালত সূত্র জানায়, মামলার পর ওইদিনই বিচারক মুহিতুল হক বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা তাসলিমা শরমিন এই তদন্তের দায়িত্ব পান। জমা দেয়া তদন্ত প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, ভিকটিমের প্রতি আসামি রিয়াদ অশ্লীল অঙ্গভঙ্গি করে ও সিগারেটের ধোয়া ছোঁড়ে। আসামি রুদ্র ওই মেয়েকে চড় থাপ্পর মারে ও অশ্লীল ভাষা ব্যবহার করে যৌন হয়রানি করে বলে প্রমাণ পাওয়া যায়। এই আসামিরা বিশ্ববিদ্যালয় গোল চত্বরে ওই ঘটনার প্রত্যক্ষদর্শী নবিউল দিপু ও সর্দার আব্বাসকে মারধর করে, সেই ঘটনারও প্রমাণ মিলেছে তদন্তে।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন