খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে

  28-05-2017 09:03PM

পিএনএস : দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা বাতিলে হাইকোর্টে করা আবেদন খারিজের বিরুদ্ধে আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা লিভ টু আপিল খারিজ হয়ে গেছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে গঠিত চার বিচারকের আপিল বিভাগ আজ তা খারিজ করে দেন। ফলে, নিম্ন আদালতে অভিযোগ গঠনের শুনানির পর্যায়ে থাকা এ মামলার বিচারিক কার্যক্রম চলতে আর কোনো আইনি বাধা থাকল না।

আপিল বিভাগে খালেদা জিয়ার পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আজ আপিল বিভাগের আদেশের পর খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখায় বিচারিক আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে করা বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা চলবে।

বিগত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ২৬শে ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারসন এবং তার মন্ত্রিসভার ১০ সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা দায়ের করে দুদক। ওই বছরে ৫ই অক্টোবর আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

পিএনএস : জে এ মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন