হাইকোর্টে এমপি রানার জামিনে স্থগিতাদের বহাল

  08-06-2017 12:57PM

পিএনএস ডেস্ক:মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানাকে হাইকোর্টের দেওয়া জামিনের ওপর দেওয়া ৪ মাসের স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

আপিল বিভাগের আদেশ সংশোধন চেয়ে এমপি রানার আবেদনে বৃহস্পতিবার নো অর্ডার দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ।

এর আগে, গত ১৮ এপ্রিল রানাকে হাইকোর্টের দেওয়া জামিন ৮ মে পর্যন্ত স্থগিত করে রাষ্ট্রপক্ষের আবেদনটি পূর্ণাঙ্গ আপিল বেঞ্চে পাঠিয়ে একই দিন শুনানির দিন ধার্য করেন অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত।

এরপর গত ৮ মে এমপি রানার জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি ৪ মাসের জন্য মুলতবি (স্ট্যান্ড ওভার) করেন প্রধান বিচারপতির নেতৃত্বে পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ। একই সঙ্গে আগামী ছয় মাসের মধ্যে এ মামলা নিষ্পত্তিরও নির্দেশ দেওয়া হয়।

২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের নেতা ফারুক আহমেদকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় করা মামলায় গত বছরের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ এমপি আমানুর রহমান খান রানা। এসময় আদালত তাঁকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে আছেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন