তারেকের শাশুড়ির বিরুদ্ধে অভিযোগ গঠন ১৬ আগস্ট

  12-07-2017 11:36AM

পিএনএস ডেস্ক:দুদকের দায়ের করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে অভিযোগ গঠনে শুনানির জন্য আগামী ১৬ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১২ জুলাই) তারেকের শাশুড়ির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। তবে শারীরিক অসুস্থতার কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। ফলে তার পক্ষে আইনজীবী সানাউল্লাহ মিয়া, এম হেলাল উদ্দিন হেলাল ও হান্নান ভূঁইয়া সময় আবেদন করেন। পরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সম্পদের হিসাব জমা দেয়ার জন্য ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানুকে নোটিশ দিয়েছিল দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে স্থগিতাদেশ পান ইকবাল মান্দ বানু। এ আদেশের বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়। এরপর ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে এ মামলা করেন। সম্পদ বিবরণী জমা দেওয়ার নোটিশ জারির পর নির্দিষ্ট সময়ে কমিশনে হিসাব না দেয়ায় এ মামলা করা হয়।

২০১৫ সালের ১৯ জানুয়ারি আদালতে মামলার অভিযোগপত্র জমা দেয় দুদক। দুদকের উপ-পরিচালক আবদুস সাত্তার সরকার ঢাকার মুখ্য মহানগর হাকিম শামসুল আরেফিনের আদালতে এ অভিযোগপত্র জমা দেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন