ইউএনও তারিক সালমনের মামলা প্রত্যাহার

  23-07-2017 12:48PM


পিএনএস, বরিশাল: অবশেষে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনের বিরুদ্ধে দায়ের হওয়া মানহানির মামলা প্রত্যাহার করা হয়েছে।

রবিবার বরিশালের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম অমিত কুমার দে এই মামলা খারিজের আদেশ দেন। এর আগে মামলাটি প্রত্যাহারের জন্য বাদী জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদুল্লাহ আবেদন করেন।

মামলা প্রত্যাহারের শুনানিতে বাদী ওবায়েদুল্লাহ বলেন, শিশুর আঁকা বঙ্গবন্ধুর ‘বিকৃত’ ছবি ছাপানোর বিষয়টি নিয়ে একটা ভুল বোঝাবুঝি হয়েছিল। পরবর্তী সময়ে মূল ছবি দেখে ভুলের অবসান হয়েছে। এ কারণে মামলা প্রত্যাহারের আবেদন করা হয়েছে।

গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে একটি নিমন্ত্রণপত্র ছাপান ইউএনও গাজী তারিক সালমন। ওই নিমন্ত্রণপত্রের পেছনে বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃত’ করে ছাপানো হয় বলে অভিযোগ করেন বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ওবায়েদ উল্লাহ সাজু।

পরে গত ৭ জুন ইউএনও’র বিরুদ্ধে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে আদালতে একটি মানহানির মামলা করেন তিনি।

ওই মামলায় গত বুধবার বরিশাল মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির হয়ে জামিন চাইলে আবেদন নাকচ করে তাকে হাজতে পাঠানো হয়। দুই ঘণ্টা পর আবার জামিন দেন একই বিচারক।

মামলার বিবাদী ইউএনও গাজী তারিক সালমন জানান, স্বাধীনতার ওপর শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখান থেকে শিশুদের আঁকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ছবি ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের নিমন্ত্রণপত্রে ছাপানো হয়। তবে বাদীর অনৈতিক কর্মকাণ্ডের প্রস্তাবে তিনি রাজী না হওয়াতে তার বিরুদ্ধে উদ্দেশ্য মূলকভাবে মামলাটি দায়ের করেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন