গাজীপুর বিজ্ঞ আদালত নারী নির্যাতন মামলায় শর্ত ভঙ্গের দায়ে এসআই কারাগারে

  26-07-2017 03:38PM

পিএনএস, কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরে যৌতুগের মামলায় মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার এসআই আসাদুজ্জামান ও তার মা আনোয়ারা ইয়াসমিন আপোষ মিমাংশার শর্ত ভঙ্গ করায় জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত, গাজীপুরের বিজ্ঞ বিচারক মো: ফজলে এলাহী ভূইয়া। ২৪ জুলাই সোমবার তাদের বিরুদ্ধে এ আদেশ প্রদান করা হয়।

মামলার সূত্রে জানাযায়, ৫০লাখ টাকা যৌতুকের দাবীতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার এসআই আসাদুজ্জামান ও তার মা আনোয়ারা ইয়াসমিনের বিরুদ্ধে মামলা করেন ভিকটিমের বাবা গাজীপুর মহানগর এলাকার বাসিন্দামো: জাহাঙ্গীর হোসেন। ওই মামলায় আপোষ মিমাংমার শর্তে ৭দিনের জামিনে ছিলেন আসামীরা।

মামলার বাদী জাহাঙ্গীর হোসেন জানান, তার মেয়ে তাহমিনা আক্তারের সঙ্গে ইসলামী শরিয়া মতে ১০লাখ টাকা দেনমহরে ২০১৩ সালে এসআই আসাদুজ্জামানের বিয়ে হয়। বিয়ের পর মেয়ের শান্তির কথা চিন্তা করে টিভি,ফ্রিজ,স্বর্ণালংকার সহ ১১লাখ টাকার মালামাল দেয়া হয় এবং বাড়ি করার জন্য গাজীপুর সিটি করপোরেশনের নীলের পাড়া এরাকায় প্রায় সাড়ে ১৫লাখ টাকায় এক খন্ড জমিও কিনে দেয়া হয়।

পরবর্তীতে ফ্ল্যাট কেনার কথা বলে আরো ৫০লাখ টাকা যৌতুক দাবী করে আসাদুজ্জামান ও তার পরিবার। চাহিদা মতে ওই টাকা না দেয়ায় তাহমিনাকে অমানবিক নির্যাতন করে বাড়িতে পাঠিয়ে দেয়। তিনি আরো জানান, এসআই আসাদুজআমান টাঙ্গাইলের কালিহাতীতে চাকরী করার সময় শিলা নামে এক তরুণীর সাথে পরকীয়া প্রেমে ধরা পড়লে চাপের মূখে ওই তরুণীকে বিয়ে করে। কিছু দিন পর তাদের একটি মেয়েও হয় এবং তারা সিরাজদিখানে বসবাস করে। ওই ঘটনার পর গত ১২ফেব্রুয়ারী আসাদুআমান তার চতরের বাড়িতে আসলে তাহমিনা শিলার বিষয়ে জানতে চান।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে আসাদুআমান তাহমিনাকে বেধরক পিটিয়ে চলে যায়। পরে উল্লেখিত বিষয়ে প্রথমে জয়দেবপুর থানায় মামলা দাখিল করা হয়। কিন্তু জয়দেবপুর থানা কর্তৃপক্ষ এসআইয়ের বিরুদ্ধে মামলা না গ্রহণ করায় তাহমিনার পিতা জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে গাজীপুর নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে আসাদুজ্জামান, তার মা-বাবা ও শিলাসহ ৫জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

পরে তদন্তপূর্বক মামলাটির প্রতিবেদন পেয়ে বিজ্ঞ আদালত আসাদুজ্জামান ও তার মায়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। শর্ত ভঙ্গ করায় জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত, গাজীপুরের বিজ্ঞ বিচারক মো: ফজলে এলাহী ভূইয়া, ২৪ জুলাই সোমবার তাদের বিরুদ্ধে এ আদেশ প্রদান করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন