ঝালকাঠিতে কৃষক হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড

  26-07-2017 06:43PM

পিএনএস, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটিতে কৃষক মুনছুর আলী খানকে হত্যার দায়ে তিন জনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ বজলুর রহমান এ রায় ঘোষণা করেন। রায়ে দুইজনকে খালাস দেওয়া হয়। মৃত্যুদ-প্রাপ্তরা হলেন নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের জামাল খান, খলিলুর রহমান ও সোহরাব হোসেন।

মামলার বিবরণে জানাযায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০০ সালের ২২ অক্টোবর রাত দুইটার দিকে ঝালকাঠির নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের কৃষক মুনছুর আলী খানের বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষরা। তারা ঘরের ভেতরে প্রবেশ করে কৃষক মুনছুর আলী খানকে গলাকেটে হত্যা করে। এসময় মুনছুর আলীর ছেলে আবদুল মজিদ খান ও মেয়ে নিলুফা বেগমকে কুপিয়ে হত্যাচেষ্টা করে। এ ঘটনায় পরের দিন নিহতের ছেলে আবদুল মজিদ খান বাদী হয়ে ৭ জনকে আসামী করে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন।

মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত করার দায়িত্ব দেয় আদালত। সিআইডির পরিদর্শক আবুল খায়ের মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৪ নভেম্বর আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৫ সালের ২৫ আগস্ট আদালত ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। দুই জনকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়। আদালত ১৫ জন সাক্ষির স্বাক্ষ্য গ্রহন শেষে এ রায় ঘোষণা করেন। রায়ে নাঙ্গুলী গ্রামের রুস্তুম খান ও জাকির হোসেনকে খালাস দেওয়া হয়। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতের আপিল করা হবে বলে জানান আসামী পক্ষের আইনজীবীরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন