চট্টগ্রামে অস্ত্র মামলায় দুইজনের ৭ বছরের কারাদণ্ড

  10-08-2017 09:40PM

পিএনএস : চট্টগ্রামে নয় বছর আগে দায়ের করা এক মামলায় দুইজনকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। দন্ডিতরা হলেন কিশোরগঞ্জের নুরুজ্জামান এবং বান্দরবানের শহিদুল ইসলাম।

বৃহস্পতিবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ তানিয়া কামাল এ রায় দেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পিপি অজয় বোস। সেই সময় নুরুজ্জামান বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষে এবং শহিদুল গণিত বিভাগে দ্বিতীয় বর্ষে পড়তেন। আসামিরা জামিন নিয়ে পলাতক রয়েছেন বলে আদালত সূত্রে জানা গেছে।

তিনি বলেন, নয় বছর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রামদা ও ছোরাসহ গ্রেপ্তারের ঘটনায় অস্ত্র আইনের ১৯/এ ধারায় মামলাটি দায়ের করা হয়েছিল। তবে অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই আসামির প্রত্যেককে সাত বছর করে সশ্রম কারা দণ্ডাদেশ দেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৮ সালের ২৮ জুলাই নুরুজ্জামান ও শহিদুল ইসলাম নগরীর ষোলশহর স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় শাটলে করে ক্যাম্পাসে যান। এসময় তাদের ব্যাগে তল্লাশি চালিয়ে রামদা, ছুরি ও রড উদ্ধার করে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য। তখন দুই ছাত্রকে আটক করে পুলিশ। এঘটনায় হাটহাজারী থানার তৎকালীন এস আই দেলোয়ার হোসেন বাদি হয়ে অস্ত্র আইনে মামলাটি করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন