৫৭ ধারায় মামলায় দুই সাংবাদিকের জামিন মঞ্জুর

  

পিএনএস ডেস্ক: তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা মামলায় দৈনিক ঢাকা প্রতিদিনের সম্পাদক মনজুরুল বারি নয়ন এবং ওই পত্রিকার প্রতিবেদক এ কে ফেরদাউসের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

পৃথক পৃথক মামলায় করা জামিন আবেদনের শুনানি শেষে বুধবার হাইকোর্টের বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আদালতে এদিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ। তিনি সাংবাদিকদের বলেন, ‘মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় নেতা মানবতাবিরোধী মামলার আসামি’ শিরোনামে গত ১১ মে ‘দৈনিক ঢাকা প্রতিদিন’ পত্রিকায় প্রতিবেদন প্রকাশ করা হয়। এ ধরনের সংবাদ পরিবেশন করায় মুক্তিযোদ্ধা সংগঠক মাহবুবুল চিস্তি (বাবুল চিস্তি) পরের দিন ১২ মে ওই প্রতিবেদন সংযুক্ত করে জামালপুরের বকশিগঞ্জ থানায় তথ্যপ্রযুক্তি আইনে ৫৭ ধারায় মামলা করেন।

এছাড়া মানহানির অভিযোগে অপর একটি মামলা ময়মনসিংহ জজকোর্টে দায়ের করা হয়।

অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ আরও জানান, পত্রিকার জেলা প্রতিনিধি এ কে ফেরদাউসের বিরুদ্ধে ময়মনসিংহের কোতোয়ালি থানায় দায়ের করা চাঁদাবাজির অপর একটি মামলায় জামনি মঞ্জুর করেন আদালত।

১১ মে দৈনিক ‘ঢাকা প্রতিদিন’ পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর ওই সংবাদের প্রতিবাদ পাঠান মাহবুবুল চিস্তি। সেই প্রতিবাদও পত্রিকায় ছাপানো হয়।

কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের তথ্য ও গবেষণা সম্পাদকের বিরুদ্ধে মানবতাবিরেঅধী অপরাধের অভিযোগে চারটি মামলা রয়েছে। টাকা দিয়ে ওই সব মামলার গ্রেফতার এড়িয়ে চলছেন বলে প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ করা হয়। পরে ওই ব্যক্তি সংক্ষুদ্ধ হয়ে মামলা দায়ের করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech