জামায়াত আমিরসহ ৮ জন কারাগারে

  22-10-2017 12:47PM

পিএনএস ডেস্ক: জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদসহ ৮ নেতাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। শনিবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালত এ আদেশ দেন।

এর আগে দুই মামলায় ১০ দিনের রিমান্ড শেষে তাদেরকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা কদমতলী থানার পরিদর্শক (তদন্ত) সাজু মিঞা।

এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখতে আদালতে আবেদন করেন তিনি।

অপরদিকে আসামিদের জামিন চেয়ে আদালতে শুনানি করেন আবদুর রাজ্জাক ও এসএম কামাল উদ্দিন। এ সময় জামিনের বিরোধিতা করেন ঢাকা মহানগরের পিপি আবদুল্লাহ আবু। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

জামায়াত আমিরসহ কারাগারে যাওয়া অপর ৭ নেতা হলেন- জামায়াতের সেক্রেটারি জেনারেল ড. শফিকুর রহমান, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগর শাখার আমির মোহাম্মদ শাজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ জেলার আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম ও চালক সাইফুল ইসলাম।

গত ১০ অক্টোবর রাজধানীর কদমতলী থানায় অস্ত্র ও বিস্ফোরক এবং বিশেষ ক্ষমতা আইনে করা দুই মামলায় তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ৯ অক্টোবর রাতে রাজধানীর উত্তরার থেকে তাদের আটক করে গোয়েন্দা পুলিশ।

পিএনএস/কামাল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন