মির্জা ফখরুলের বিরুদ্ধে আরেক মামলা স্থগিত

  24-10-2017 02:26PM


পিএনএস ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মালিবাগের চৌধুরী পাড়ার বাসে পেট্রলবোমা মেরে মানুষ হত্যার অভিযোগে দায়ের করা একটি মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

মামলা বাতিল সংক্রান্ত আবেদন শুনানি নিয়ে আজ মঙ্গলবার হাই কোর্টের বিচারপতি মো: মিফতাউদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গতকাল সোমবার মির্জা ফখরুলের বিরুদ্ধে পল্টন থানায় দায়ের করা নাশকতার একটি মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। রায়ে বলা হয়, রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ মামলার কার্যক্রম স্থগিত থাকবে।

আজ আদালতে মির্জা ফখরুলের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও সগির হোসেন লিওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মনিরুজ্জামান কবির।

২০১৩ সালের ৩০ নভেম্বর মালিবাগ চৌধুরীপাড়ায় যাত্রীবাহী একটি বাস পোড়ানো ও প্রাণহাণির ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলসহ দলটির শীর্ষস্থানীয় বিএনপি জামায়াত নেতাদের বিরুদ্ধে নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

ওই দিন সন্ধ্যায় আবুল হোটেলের সামনে বাসটি পোড়ানো হয়। এতে মারা যান এক যাত্রী।রমনা থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

গাড়িতে পেট্রলবোমা মেরে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে করা রমনা থানার একটি মামলায় মির্জা ফখরুলসহ বিএনপি ও জামায়াতের ৩৭ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ৩১ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক দীপক কুমার দাস ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় অভিযোগ করা হয়, ২০১৩ সালের ৩০ নভেম্বর রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় দশম জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল বাতিলসহ ১৮-দলীয় জোটের কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে বিএনপি ও জামায়াতের নেতা-কর্মীরা মিছিল বের করেন। ওই মিছিল থেকে একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা ও ককটেল বোমা নিক্ষেপ করা হয়। এতে বাসে আগুন ধরে যায়। এতে অগ্নিদগ্ধ চারজনের মধ্যে হাবিবুর রহমান নামের এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় পরে মারা যান। এ ঘটনায় মির্জা ফখরুল ইসলামসহ বিএনপি-জামায়াতের নেতাদের বিরুদ্ধে রমনা থানায় পুলিশ এ মামলাটি করে।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন