গুলশানের লেকহেড গ্রামার স্কুল খুলে দেয়ার আদেশ স্থগিত

  19-11-2017 01:39PM

পিএনএস ডেস্ক: জঙ্গিবাদে পৃষ্ঠপোষকতার অভিযোগে রাজধানীর ধানমন্ডি ও গুলশানের লেকহেড গ্রামার স্কুলের বন্ধ শাখা দু'টি ২৪ ঘণ্টার মধ্যে খুলে দেয়ার নির্দেশ সংক্রান্ত হাইকোর্টের আদেশ ১০ দিনের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

একইসঙ্গে এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। রোববার মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এ সময় রিটকারীদের পক্ষে শুনানি করেন এএফ হাসান আরিফ ও ব্যারিস্টার আকতার ইমাম।

এর আগে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ স্কুলটি ২৪ ঘণ্টার মধ্যে খুলে দেওয়ার আদেশ দিয়েছিলেন।

গেলো ৬ নভেম্বর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহান স্বাক্ষরিত এক চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন না নিয়ে কার্যক্রম পরিচালনা করছিল। প্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমের পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়।

পরে স্কুল বন্ধের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করা হলে আদালত উক্ত রুল জারি করেন। সেই রুলের শুনানি শেষে রায়ের হাইকোর্ট স্কুলটি খুলে দেওয়ার নির্দেশ দেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন