চাকরিবিধির গেজেট প্রকাশে আরো ৩ দিন সময়

  

পিএনএস ডেস্ক:আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা ও আচরণ বিধিমালার গেজেট প্রকাশে আরো ৩ দিন সময় দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সময় চাওয়ার প্রেক্ষিতে প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারকের বেঞ্চ বুধবার পর্যন্ত সময় দেন।

গত ৩ ডিসেম্বর আপিল বিভাগ ওই গেজেট প্রকাশের জন্য ১০ তারিখ পর্যন্ত সময় দিয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ে গেজেট প্রকাশ করা না হলে নতুন করে আবার আদালত ১৩ ডিসেম্বর পর্যন্ত সময় দেয়। আদালত শীতকালীন অবকাশে যাওয়ার আগে ১৩ ডিসেম্বরই শেষ কর্মদিবস। নতুন বছরের ১ জানুয়ারি আদালত খুলবে।

আইনমন্ত্রী আনিসুল হক গত শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, “শৃঙ্খলা বিধিটা মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ে গতকাল (বৃহস্পতিবার) চলে গেছে বলে আমি জানি। আমি আশা করছি, আগামী সপ্তাহের প্রথম দিকে এ গেজেট প্রকাশ হবে।”

সরকারের আইন ও বিচার বিভাগ থেকে এর আগে শৃঙ্খলা বিধিমালার যে খসড়া সুপ্রিম কোর্টে জমা দেওয়া হয়েছিল, গত ৩০ জুলাই তা গ্রহণ না করে কয়েকটি শব্দ ও বিধি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন তখনকার প্রধান বিচারপতি সিনহা। শৃঙ্খলাবিধির সেই খসড়া নিয়ে টানাপোড়েনের মধ্যে ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের সমালোচনার মুখে বিচারপতি সিনহা ছুটি নিয়ে গত ১৩ অক্টোবর দেশ ছাড়ার পর ছুটি শেষে ১০ নভেম্বর পদত্যাগপত্র পাঠিয়ে দেন।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech