জাফর ইকবালের ওপর হামলার কারণ জানাল ফয়জুর

  

পিএনএস ডেস্ক : লেখক-শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে ফয়জুর হাসান ওরফে ফয়জুল।

রোববার দুপুরে সিলেট মেট্রাপলিটন ম্যাজিস্ট্রেট (তৃতীয়) আদালতের বিচারক হরিদাস কুমার তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলকে ১০ দিনের রিমান্ড শেষে প্রথমে তাকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। পরে সেখান থেকে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ডের জন্য তাকে সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (তৃতীয়) হরিদাস কুমারের আদালতে নেওয়া হয়। ফয়জুল পরিকল্পিতভাবে জাফর ইকবালের ওপর হামলা করে বলে আদালতকে জানিয়েছে। কি উদ্দেশ্যে এবং কিভাবে হত্যার পরিকল্পনা করা হয়েছে তাও জানিয়েছে। তবে তদন্তের স্বার্থে বিস্তারিত জানাতে রাজি হননি পুলিশের এই কর্মকর্তা।

গত ৩ মার্চ বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ফয়জুল। হামলার পরপরই ফয়জুলকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech