খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদন কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর

  03-04-2018 02:18PM


পিএনএস ডেস্ক: দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদন ঢাকা কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন প্রতিবেদনটি কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

পরিচালক জানান, কারাগারের এক কর্মকর্তা আমাদের কাছে এসেছিলেন। আমাদের মেডিকেলের ৪ চিকিৎসক তাকে (খালেদা জিয়া) পরীক্ষা-নিরীক্ষার পর প্রস্তুতকৃত প্রতিবেদনটি কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে।

মঙ্গলবার (০৩ এপ্রিল) বেলা ১২টায় কারা কর্তৃপক্ষ ঢামেক হাসপাতালে গেলে প্রতিবেদনটি হস্তান্তর করা হয়। তবে প্রতিবেদনে কি রয়েছে তা প্রাথমিক জানা যায়নি।

এর আগে সোমবার (০২ এপ্রিল) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অর্থোপেডিক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ঘাড়ে ও হাত-পায়ে ব্যথা বেড়েছে। এগুলো আগেও ছিলো, এজন্য তিনি ওষুধ সেবন করতেন। পাশাপাশি বাম হাতেও সমস্যা রয়েছে।

অধ্যাপক ডা. শামসুজ্জামান বলেন, খালেদা জিয়া আগে থেকেই এসব রোগের কারণে ওষুধ খেতেন। আগের ওষুধের পাশাপাশি আরও কিছু ওষুধের নাম ব্যবস্থাপত্রে উল্লেখ করা হয়েছে। এছাড়া রক্তের বেশ কয়েক রকম পরীক্ষা ও এক্স রে করার জন্য ব্যবস্থাপত্রে উল্লেখ করা হয়েছে।

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় গঠিত চার সদস্যের মেডিকেল টিম গত রবিবার (০১ এপ্রিল) কারাগারে তার স্বাস্থ্য পরীক্ষায় যান।

চিকিৎসকরা হলেন- অর্থোপেডিক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান ছাড়াও চিকিৎসক দলে ছিলেন- ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিকেল মেডিসিন)।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন