‘বেগম খালেদা জিয়া আজ বিএসএমএমইউতে যাচ্ছেন না’

  12-06-2018 11:49AM


পিএনএস ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন না বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২ জুন) বেলা ১১টার দিকে কারা কর্তৃপক্ষ এ কথা জানায়।

এর সোমবার দুপুরে (১১ জুন) আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেছিলেন, খালেদা জিয়া রাজি হলে মঙ্গলবার সকালে চিকিৎসবার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডেকেলে নেয়া হবে।

বিএনপির দাবি অনুযায়ী তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার কোনো সুযোগ এই মূহূর্তে কারাবিধি অনুযায়ী নেই বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) সৈয়দ ইফতেখার উদ্দিন।

বিএনপি চেয়ারপারসনের অসুস্থতা নিয়ে আলোচনার মধ্যে তিনি সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসে বলেন, আমরা উনাকে আগামীকাল (মঙ্ঘলবার, ১২ জুন) সকালে বিএসএমএমইউতে নিয়ে যাব। বিএসএমএমইউ তৈরি রাখতে বলেছি। তবে উনি যদি রাজি থাকেন। উনার রাজি হওয়ার একটা বিষয় আছে।

উল্লেখ্য, বিএনপি শুরু থেকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানিয়ে আসছে। খালেদার ব্যক্তিগত চিকিৎসকরাও একই সুপারিশ করেছেন।

কারা মহাপরিদর্শক বলেন, জেল কোড অনুযায়ী সরকারি অর্থ খরচ করে বেসরকারি হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই।

তবে সরকার চাইলে বেসরকারি হাসপাতালে কারও চিকিৎসায় অনুমোদন দিতে পারে বলে জানান তিনি। এক্ষেত্রে চিকিৎসা ব্যয় কে বহন করবে, কীভাবে করবে, তার ফয়সালা করতে হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, গত ৫ জুন খালেদা জিয়া পড়ে গিয়ে সংজ্ঞা হারিয়েছিলেন বলে তার ব্যক্তিগত চিকিৎসকরা জানালেও সৈয়দ ইফতেখার বলেন, “উনি অজ্ঞান হননি, ইমব্যালেন্সড হয়েছিলেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন