বিষাক্ত রংয়ে মুখরোচক খাবার!

  

পিএনএস ডেস্ক: খাদ্য আইন লঙ্ঘন করে বিষাক্ত রং ব্যবহার করে তৈরি হচ্ছে মুখরোচক সব খাবার। এ অপরাধে রাজধানীর কলাবাগানের মুন স্টার কাবাব অ্যান্ড মিনি চাইনিজ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে আরও ছয় প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- কলাবাগান এলাকার তেজপাতা রেস্টুরেন্ট, আলম রেস্তোরাঁ, রানা ফার্মেসি, হক ফার্মেসি, সজিব ফার্মেসি এবং কাকরাইলের বিপাশা হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট।

শনিবার রাজধানীর কলাবাগান ও কাকরাইল এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৫১ ধারায় মোট ১ লাখ ৬৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে তেজপাতা রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা, আলম রেস্তোরাঁকে ৪০ হাজার টাকা, রানা ফার্মেসিকে ১৫ হাজার টাকা, হক মেডিকেল স্টোরকে ২ হাজার টাকা, সজিব ফার্মেসিকে ২ হাজার টাকা এবং কাকরাইলের বিপাশা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। সহযোগিতা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী। এ সময় সার্বিক সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১১ এর সদস্যরা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত লাভের আশায় আইন লঙ্ঘন করে ভেজাল সামগ্রী মিশিয়ে খাবার তৈরি করছে। মেশানো হচ্ছে বিষাক্ত ক্যামিক্যাল রং; যা খেয়ে ক্রেতারা স্বাস্থ্যঝুঁকির মধ্যে পড়ছে। এ অপরাধে মুন স্টার কাবার অ্যান্ড মিনি চাইনিজ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আজকে আরও ৬ প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৬৪ হাজার টাকা জরিমানা করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech