সাতক্ষীরায় সাবেক ডিসি ও ইউএনও’র কারাদণ্ড

  


পিএনএস ডেস্ক: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক (ডিসি) আবুল কাসেম মো: মহিউদ্দিন ও আশাশুনির সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুষমা সুলতানাসহ তিনজনকে কারাদণ্ড দিয়েছেন আদালত।

আশাশুনি আদালতের সিনিয়র সহকারী জজ সাবরিনা চৌধুরী আজ মঙ্গলবার এ রায় ঘোষণা করেন। আসামিদের তিন মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

আসামি আবুল কাসেম মো: মহিউদ্দিন বর্তমানে বাণিজ্য মন্ত্রণালয়ে যুগ্ম সচিব এবং সুষমা সুলতানা নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে কর্মকর্তা। দণ্ডিতদের আরেকজন হলেন আশাশুনি সদরের সহকারী ভূমি কর্মকর্তা কামাল হোসেন।

জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু সুফিয়ান জানান, ২০১৭ সালের ২৬ জুলাই আদালত এক একর ৬৮ শতাংশ জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন। বাদী ননী বালা হালদারের আবেদনের পরিপ্রেক্ষিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। অথচ ডিসি ও ইউএনও পরস্পরের যোগসাজশে ওই জমিতে বিবাদীপক্ষকে যেতে সহায়তা করেন। এতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করা হয়।

আজ এ বিষয়ে একটি দীর্ঘ শুনানি শেষে সিনিয়র সহকারী জজ তিনজনকে তিন মাসের কারাদণ্ড দেন। তাদের আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমপর্ণের নির্দেশ দেয়া হয়। এ আদেশ লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেও জানিয়েছেন আদালত। সিভিল প্রসিডিউরের ৩৯ আদেশ ২(৩) রুল এর বিধানমতে দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে তিন মাসের দেওয়ানি কারাদণ্ড দেয়া হয়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech