বিএনপির যুগ্ম-মহাসচিব সোহেল ৫ দিনের রিমান্ডে

  

পিএনএস ডেস্ক : পুলিশের প্রিজন ভ্যানে হামলা ও আসামি ছিনতাইয়ের ঘটনায় শাহবাগ থানায় করা মামলায় গ্রেফতার বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবীব-উন-নবী খান সোহেলকে ৫ দিনের রিমান্ডে দিয়েছে আদালত।

বুধবার (১৯ সেপ্টেম্বর) পুলিশের করা ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে আদালত তার বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় গুলশান এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

নাশকতাসহ বিভিন্ন অভিযোগে অর্ধশতাধিক মামলার আসামি সোহেলকে দীর্ঘদিন ধরেই খুঁজছিল পুলিশ। শান্তিনগরে তার বাড়িতে একাধিকবার তল্লাশিও চালানো হয়েছিল। তবে এর মধ্যেও দলীয় বিভিন্ন কর্মকসূচিতে অংশ নিচ্ছিলেন ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের সাবেক এই সভাপতি সোহেল। গত ১ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভাতেও তাকে দেখা গিয়েছিল।

মঙ্গলবার সোহেল আটক হওয়ার পর বিএনপি জরুরি সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানিয়েছে। বুধবার (১৯ সেপ্টেম্বর) রুহুল বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, গতকাল হাবিব উন নবী খান সোহেলকে গ্রেফতারের পর ডিবি কার্যালয়ে নেয়া হলে কয়েকজন আইনজীবীসহ নেতাকর্মীরা তাকে সেখানে দেখতে যায়। সেখান থেকে পুলিশ কয়েকজন আইনজীবীসহ বেশকিছু নেতাকর্মীকে গ্রেফতার করে। বর্তমান সরকার ও সরকারের আজ্ঞাবহ আইনশৃঙ্খলা বাহিনী কতটা হিংস্র অমানবিক ও হিতাহিত জ্ঞানশূন্য হতে পারে যে, রাতে সোহেলের ওষুধ পর্যন্ত ভেতরে নিতে দেয়া হয়নি।'

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech