খালেদার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার কাজ চলবে

  

পিএনএস ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ চলবে বলে আদেশ দিয়েছেন আদালত।

আদালত বলেছেন, ইচ্ছাকৃতভাবে আদালতে আসতে অনিচ্ছুক হওয়ায় অন্যান্য আসামিদের ন্যায়বিচারের স্বার্থে খালেদার জিয়ার অনুপস্থিতে এ মামলার বিচারকাজ চলবে।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত অস্থায়ী ঢাকার ৫নং বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

একই সঙ্গে তিনি বলেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে আইনজীবীরা তার প্রতিনিধিত্ব করতে পারবেন।

আজ ১১টা ৩৩ মিনিটে আদালতে মামলার শুনানি শুরু হয়। দুপুরের বিরতির আগে আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দিয়েছেন।

এর আগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে আদালতে হাজির হবেন না বলে জানিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, খালেদা জিয়া অসুস্থ। তাই তিনি আদালতে হাজির হতে পারবেন না। এ কারণে আদালতে সময় আবেদন করবেন। পাশাপাশি অতিদ্রুত খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে যেন ভর্তি করা হয়, আদালতের কাছে এ বিষয়ে আবেদন করা হবে বলে জানান তিনি।

এদিকে খালেদা জিয়ার মামলার শুনানি কেন্দ্র করে কেন্দ্রীয় কারাগারের সামনে পুলিশ, আনসার এবং গোয়েন্দা সংস্থার বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

বাড়তি নিরাপত্তাব্যবস্থার অংশ হিসেবে কারাগার এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে। একই সঙ্গে আশপাশের সড়কগুলোতে যান চলাচল সীমিত করে দেয়া হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech