সাবেক এমপি শামশুল ইসলাম কারাগারে

  


পিএনএস, চট্টগ্রাম: চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আ ন ম শামশুল ইসলামের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। এর আগে সোমবার সকালে বিভিন্ন রাজনৈতিক মামলায় চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত স্পেশাল-১-এর বিচারক ইসমাঈল হোসেনর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি।

মাওলানা শামশুল ইসলামের পক্ষে প্রধান আইনজীবি ছিলেন এডভোকেট মঞ্জুর আহমদ আনসারী। আত্মসমর্পণকালে আদালতে মাওলানা শামসুল ইসলামের পক্ষে শতাধিক আইনজীবি উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন এডভোকেট জসিম উদ্দিন সরকার।

আইনজীবিরা জানিয়েছেন, এজহারে শামশুল ইসলামের নাম না থাকা সত্ত্বেও বিশেষ ক্ষমতা আইনের মামলায় পরিকল্পিতভাবে তার নাম চার্জশিটে দেয়া হয়েছে। উচ্চ আদালতে এটা টিকবে না বলেও জানান তারা।

সাবেক এ সংসদ সদস্য আত্মসমর্পণকালে তার সাথে আদালত প্রাঙ্গণে চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমীর জাফর সাদেক, নায়েবে আমীর মোহাম্মদ ইছহাক, লোহাগাড়া উপজেলা ভাইসচেয়ারম্যান নুরুল আবচার, সাতকানিয়া উপজেলা ভাইসচেয়ারম্যান মোহাম্মদ ইব্রাহীম চৌধুরী, মহানগরী জামায়াতের প্রচার সম্পাদক মোহাম্মদ উল্লাহ, মহানগরী জামায়াতের কর্মপরিষদ সদস্য আনোয়ারুল আলম চৌধুরী, শ্রমিক কলাণ ফেডারেশনের কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন সম্পাদক এস এম লুৎফর রহমান, রেলওয়ে এমপ্লয়ী লীগের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সেলিম পাটওয়ারিসহ সাতকানিয়া-লোহাগাড়া বিভিন্ন স্তরের লোকজন উপস্থিত ছিলেন। এসময় আদালত প্রাঙ্গণে নেতাকর্মীদের ভিড় লক্ষ করা যায়।

এদিকে সাবেক সংসদ সদস্য, জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা শামশুল ইসলামের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে তাৎক্ষণিক বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম মহানগরী জামায়াতের আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান, সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech