রায়ের সময় বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় ৪ কর্মকর্তা বরখাস্ত

  11-10-2018 03:21AM

পিএনএস ডেস্ক: বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার সময় দুই দফা বিদ্যুৎবিভ্রাটের ঘটনায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) লালবাগ নেটওয়ার্ক অপারেশন অ্যান্ড কাস্টমার সার্ভিসের (এনওসি) চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া এ ঘটনায় ডিপিডিসির প্রধান প্রকৌশলী সরওয়ার এ কায়নাতকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। একইসঙ্গে বিদ্যুৎ বিভাগ থেকেও চার সদস্যের কমিটি করা হয়েছে। বিদ্যুৎ বিভাগের যুগ্ম-সচিব ফয়জুল আমিনকে প্রধান করে এ কমিটি করা হয়। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বরখাস্তকৃতরা হলেন- লালবাগের সুপারেন্টেন ইঞ্জিনিয়ার (এসি) শাহজাহান আলী খান, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আহসানুজ্জামান, অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার সাইদ হোসেন ও উপ-সহকারী পরিচালক মো. আবুল হোসেন।

উল্লেখ্য, বুধবার (১০ অক্টোবর) সকাল ১১টা ৩৫ মিনিটে আদালতের এজলাসে বিচারক বসার কয়েক মিনিটের মধ্যেই বিদ্যুৎ চলে যায়। এরমধ্যেই ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-১-এর বিচারক শাহেদ নূর উদ্দিন তার পর্যবেক্ষণ ও বিচারে বিবেচ্য বিষয়গুলো পড়তে থাকেন।

বিদ্যুৎ চলে যাওয়ায় জনাকীর্ণ আদালতের ভেতরে বাইরে থাকা আইনজীবী ও সাংবাদিকরা বিপাকে পড়ে যান। সাউন্ডবক্স বন্ধ হয়ে যাওয়ায় বিচারকের কথা শোনা যাচ্ছিল না।

বিচারক যখন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ অন্যান্য আসামির সাজা ঘোষণা করছিলেন তখনও বিদ্যুৎ ছিল না। দীর্ঘসময় পর বিদ্যুৎ এলেও কয়েক মিনিট পর আবার চলে যায়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন