আজ বেগম খালেদা জিয়ার তিনটি মামলা আদালতে উঠছে

  


পিএনএস ডেস্ক: বেগম খালেদা জিয়ার তিনটি মামলা আদালতে উঠছে আজ। তিনটির মধ্যে হাইকোর্টে দুইটি ও বিশেষ জজ আদালতে একটি মামলা রয়েছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচারিক কাজ বেগম খালেদা জিয়ার অনুপস্তিতিতে চলতে পারে নাকি সেই বিষয়েও হাইকোর্ট আদেশ দেবে আজ।

আদেশের জন্য আজকের দিনটি ধার্য করেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ। এর আগে পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়ার অনুপস্থিতিতে এই মামলার বিচার কাজের প্রক্রিয়া চলতে পারবে বলে আদেশ দেন।সেই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন মামলা করেন বিএনপি চেয়ারপারসন।

এছাড়া একই মামলায় খালেদা জিয়ার জামিন বাতিল করা হবে কি না— এ বিষয়ে আজ আদেশ দেবে ঢাকার বিশেষ জজ আদালত-৫। দুদকের আবেদনের প্রেক্ষিতে ৭ অক্টোবর ওই আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান আদেশের জন্য এই দিন ধার্য করেন। ওইদিন শুনানিতে আইনজীবীরা বলেন, খালেদা জিয়া কারাগারে আছেন এবং তিনি জামিনের কোনো অপব্যবহার করেননি। অতএব এই অবস্থায় জামিন বাতিলের কোনো সুযোগ নেই।

এদিকে হাইকোর্ট আজ কুমিল্লার নাশকতার মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর রায় দেবে। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ আজ অ্যাটর্নি জেনারেলের বক্তব্য গ্রহণ করবেন। এরপর বেগম জিয়ার জামিন আবেদনের ওপর রায় দেবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech