বাংলামোটরে শিশু হত্যা: বাবা রিমান্ডে

  06-12-2018 07:07PM

পিএনএস ডেস্ক : রাজধানীর বাংলামোটরে শিশু নূর সাফায়েতকে হত্যার অভিযোগে গ্রেপ্তার বাবা নুরুজ্জামান কাজলকে তিন দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এই আদেশ দেন।

শাহবাগ থানা-পুলিশ আজ বৃহস্পতিবার আসামি নুরুজ্জামানকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে। পুলিশের পক্ষ থেকে আদালতকে বলা হয়, নুরুজ্জামান নিজে তাঁর ছেলেকে হত্যা করেছেন। এ ঘটনার রহস্য উদঘাটনের জন্য আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। তবে নুরুজ্জামানের আইনজীবী আবদুস সাত্তার আদালতের কাছে দাবি করেন, তাঁর মক্কেল নুরুজ্জামান এখন মানসিকভাবে অসুস্থ। আগে তাঁর মানসিক চিকিৎসা প্রয়োজন।

আইনজীবী আবদুস সাত্তার আদালতের কাছে দাবি করেন, গত অক্টোবর মাসে নুরুজ্জামানকে ছেড়ে যান তাঁর স্ত্রী। রেখে যান তাঁর দুই সন্তান। নুরুজ্জামানের স্ত্রীকে বাসায় ফিরে আসার জন্য আইনি নোটিশ দেন তিনি। স্ত্রী ফিরে না আসায় দুই ছেলের দেখাশোনা করছিলেন তিনি। আদালতে আনার পর নুরুজ্জামান বলতে থাকেন, তিনি তাঁর ছেলেকে হত্যা করেননি। চার দিন ধরে জ্বরে ভুগছিল তাঁর ছেলে। ঘুমের ঘোরে মারা গেছে তাঁর ছেলে।

শুনানি শেষে নুরুজ্জামানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে গতকাল বুধবার রাতে শাহবাগ থানায় নুরুজ্জামান কাজলকে আসামি করে মামলাটি করেন সাফায়েতের মা মালিহা আক্তার।

রাজধানীর বাংলামোটরের লিংক রোডের খোদেজা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উল্টো দিকের ১৬ নম্বর বাড়ি থেকে উদ্ধার করা শিশু নূর সাফায়েতের লাশ আজ ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তার শরীরে ধারালো কোনো বস্তুর আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

বৃহস্পতিবার বেলা দুইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, শিশুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তার শরীরে ধারালো কোনো বস্তুর আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। মৃত্যুর কারণ সম্পর্কেও নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তে তার যকৃৎ ও মস্তিষ্কে কিছু সমস্যা পাওয়া যাচ্ছে। কপালে ছোট দুটি আঘাত আছে। কিন্তু অভ্যন্তরীণ কোনো রক্তক্ষরণ নেই। তার গলব্লাডার স্বাভাবিকের চেয়ে বড়। ধারাবাহিকভাবে যারা না খেয়ে থাকে, তাদের গলব্লাডার সাধারণত এমন হয়ে থাকে। শিশুটি অপুষ্টিতে ভুগছিল। মৃত্যুর কারণ নিশ্চিত হতে যকৃৎ, হৃদ্‌যন্ত্র ও গলব্লাডার পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠিয়েছেন চিকিৎসকেরা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন