আলোচিত মর্জিনার বোনসহ তিনজন কারাগারে

  22-01-2019 09:36PM

পিএনএস ডেস্ক : আলোচিত সিলেটের দক্ষিণ সুরমার আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানে নিহত মর্জিনা বেগম ওরফে মার্জিয়ার বোন আর্জিনা বেগমসহ তিনজনের পাঁচ দিনের রিমান্ড শেষ হয়েছে।

মঙ্গলবার রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে ম্যাজিস্ট্রেট তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন পিবিআই সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার জাহান। তিনি জানান, রিমান্ডে মামলার সহায়ক অনেক তথ্য মিলেছে। তা খতিয়ে দেখা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে বিস্তারিত জানাতে অপারগতা জানান তিনি।

১৮ জানুয়ারি পিবিআইর আবেদনের পরিপ্রেক্ষিতে একই আদালত আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানে নিহত মর্জিনা বেগমের বোন আর্জিনা বেগম, তার স্বামী জসিম উদ্দিন ও প্রতিবেশী বান্দরবানের নাইক্ষ্যংছড়ির মোহাম্মদ হাসানকে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

ওই রিমান্ড শেষে মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের মহানগর ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ সিদ্দিকীর আদালতে হাজির করেন। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
২০১৭ সালের ২৩ মার্চ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দক্ষিণ সুরমার পাঠানপাড়ায় আতিয়া মহলে অভিযান শুরু হয়। এক পর্যায়ে সেনাবাহিনীর প্যারাকমান্ডো অপারেশন টোয়াইলাইট পরিচালনা করে জঙ্গিমুক্ত করে আতিয়া মহল।

ওই অভিযানে জঙ্গি মর্জিনাসহ তিনজন নিহত হয়। এ ছাড়া আতিয়া মহলের বাইরে জঙ্গিদের গ্রেনেড হামলায় র্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সাতজন মারা যান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন