কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় একজনের ফাঁসি

  


পিএনএস ডেস্ক: কিশোরগঞ্জে কৃষক আখতারুজ্জামান হত্যা মামলায় একজনের ফাঁসি ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আজ দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আবদুর রহিম এ আদেশ দেন।

আসামি মোয়াজ্জেম হোসেন মজুকে ফাঁসি এবং মোবারক ও আরমানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া রায়ে প্রত্যেক আসামিকে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, পাকুন্দিয়া উপজেলার মান্দারকান্দি গ্রামের কৃষক আখতারুজ্জামান তার মামাতো বোন একই গ্রামের সেলিনাকে বিয়ে করেন। পারিবারিক কলহের কারণে ২০১২ সালের ২৬ জুলাই স্ত্রী সেলিনা বাবার বাড়িতে চলে যান। আখতারুজ্জামান পরদিন দুপুরে তাকে ফিরিয়ে আনতে গেলে তার শ্যালকদের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শ্যালক মোয়াজ্জেম হোসেন মজু, মোবারক, আজিজুল হক আরজু ও চাচাতো শ্যালক আরমান আখতারুজ্জামানকে ছুরিকাঘাত ও শাবল দিয়ে আঘাত করে গুরুতর জখম করে। আশংকাজনক অবস্থায় তাকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ঐদিনই তার মৃত্যু হয়।

এ ব্যাপারে নিহতের বড় ভাই শেখ রুহুল আমীন বাদী হয়ে পাকুন্দিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা চলাকালে আসামি আজিজুল হক আরজু মৃত্যুবরণ করেন। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech