নেত্রকোনায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

  19-02-2019 07:33PM

পিএনএস ডেস্ক : নেত্রকোনার দূর্গাপুরে শহীদ মিয়া হত্যা মামলার রায়ে চার জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ আদেশ দেন। একই মামলায় ৬ জনের ৩ বছর করে জেল ও ৩ জনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হচ্ছেন- একই উপজেলার আজিজুল হক, সুবান, সিরাজুল হক ও পলাতক মতি মিয়া। তাদের প্রত্যেককে নগদ এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডাদশ প্রদান করা হয়। একই মামলায় আরও ছয় জনকে ৩ বছর করে কারাদণ্ডাদেশসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে এক মাসের করে জেলা দেয়া হয়। চার্জশিটভুক্ত বাকী আরও তিন আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়।

আদালত সূত্রে জানা যায়, নেত্রকোনার দূর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধের জেরে গত ২০০৬ সনের আগস্টের ২ তারিখ বাদির বাড়ির সামনে শহীদ মিয়াকে কুপিয়ে হত্যা করে আসামিরা। পরের দিন ৩ আগস্ট নিহতের ভাই মো. রাহাত আলী বাদী হয়ে ১৬ জনকে আসামি করে দূর্গাপুর থানায় একটি হত্যা মামলা দয়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ২৪ নভেম্বর ১৩ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে। আদালতে ১২ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে বিচারক উপরোক্ত রায় দেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন