সরাইলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে চার চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

  20-03-2019 05:36PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার জেলা সরাইলে উপজেলা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে এক চেয়ারম্যান প্রার্থী এবং তিন ভাইস চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সকালে ও গত সোমবার রাতে পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদেরকে জরিমানা করা হয়।

অর্থদন্ডপ্রাপ্ত প্রার্থীরা হলেন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোঃ শের আলম মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছাঃ শিরিন আক্তার, ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু হানিফ এবং ভাইস চেয়ারম্যান প্রাথী আমীন খাঁন।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও সরাইল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ.এস.এম মোসা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দেয়ালে নির্বাচনী পোষ্টার সাঁটানোর দায়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছাঃ শিরিন আক্তারকে ৩ হাজার টাকা এবং নিজের মোটর সাইকেলে প্রতীক সম্বলিত নির্বাচনী ষ্টিকার লাগানোর অপরাধে ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু হানিফকে ২ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে গত সোমবার রাতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জীব সরকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত নির্বাচনী প্রচার কাজে ব্যবহৃত সিএনজিচালিত অটোরিকশায় প্রতীক সম্বলিত পোষ্টার সাঁটানোর অপরাধে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ শের আলম মিয়াকে ৫ হাজার টাকা এবং একই অপরাধে ভাইস চেয়ারম্যান প্রার্থী আমীন খাঁনকে ২ হাজার ৫ শত টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে দণ্ডপ্রাপ্ত চেয়ারম্যান প্রার্থী মোঃ শের আলম মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শিরিন আক্তার জরিমানার কথা স্বীকার করে বলেন, বিষয়টি আমাদের জানা ছিল না। ভবিষ্যতে আর এমনটি হবে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ.এস.এম মোসা বলেন, আচরণ বিধি লঙ্ঘন করলে কোন প্রার্থীকেই ছাড় দেয়া হবেনা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন