ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

  26-03-2019 02:08AM



পিএনএস : ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে নগরের পতেঙ্গা থানার সাবেক এক ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৯ জনের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা করা হয়েছে।

সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধার আদালতে মো. নুরুল আবছার নামে এক ব্যক্তি এ মামলা করেন। মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- নগরীর পতেঙ্গা থানার সাবেক ও বর্তমানে পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া, পতেঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) প্রণয় প্রকাশ, উপ-পরিদর্শক (এসআই-নিরস্ত্র) আবদুল মোমিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তরুণ কান্তি শর্মা, এএসআই কামরুজ্জামান ও মিহির কান্তি এবং পুলিশের সোর্স মো. ইলিয়াছ, মো. জসিম ও মো. নুরুল হুদা।

মামলার আরজিতে নিজেকে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক পরিচয় দিয়ে বাদী জানান, ২০১৮ সালের ১ জুন বিকেলে নগরীর পতেঙ্গা কাটগড় এলাকা থেকে অভিযুক্ত পুলিশ সদস্যরা নুরুল আবছারকে তুলে ওসি আবুল কাশেম ভূঁইয়ার কাছে নিয়ে যান। সেখানে তার কাছ থেকে মোবাইল, গাড়ির চাবি ও টাকা-পয়সা কেড়ে নিয়ে আটকে রাখা হয়।

তিনি আরও জানান, পরদিন দুপুর পর্যন্ত নুরুল আবছারকে ইয়াবা ব্যবসায়ীর অপবাদ দিয়ে আটকে রেখে ৩০ লাখ টাকা দিতে চাপ দেন পুলিশ সদস্যরা। পরে এসআই কামরুজ্জামানের হাতে ১৫ লাখ টাকা দেন তিনি। কিন্তু বাকি ১৫ লাখ টাকা না দেয়ার তাকে বিদেশি মদ উদ্ধারের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেয়া হয়। ২৯ জুলাই তিনি জেল থেকে জামিনে মুক্তি পান।

এই বিষয়ে জানতে চাইলে বর্তমানে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্বে থাকা আবুল কাশেম ভূঁইয়া বলেন, মামলার বিষয়টি শুনেছি। নুরুল আবছার নামে এক ব্যক্তি, যিনি বিশেষ মাদকবিরোধী অভিযানে গ্রেফতার হয়েছিলেন, তিনি একটি মামলা করেছেন। তবে অফিসিয়ালি এখনও আমরা বিষয়টি জানি না।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন