অভিনেত্রী নওশাবাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

  

পিএনএস ডেস্ক : ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় অভিযোগপত্র গ্রহণের শুনানিতে তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে আদালত। আগামী ১৪ জুলাই এ শুনানি হবে।

মঙ্গলবার (২৮ মে) মামলাটির অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য থাকলেও এদিন নওশাবা অনুপস্থিত না থাকায় ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক দিদার হোসাইন দিন ধার্য করেন।

এদিন শুনানিতে নওশাবার আইনজীবী আদালতকে জানান, অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ তার বিরুদ্ধে অভিযোগ দাখিলের বিষয়ে অবগত ছিলেন না। এছাড়াও আগের আদেশ বলা আছে, নওশাবা চাইলে আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিতে পারবেন।
এই মর্মে মঙ্গলবার আদালতে উপস্থিত না হয়েও অভিযোগপত্র গ্রহণ শুনানির জন্য সময় আবেদন করেন নওশাবা।

এরপর শুনানি শেষে বিচারক আসামির উপস্থিতিতে অভিযোগপত্র গ্রহণ বিষয়ে শুনানির জন্য ১৪ জুলাই নতুন দিন ধার্য করেন।

প্রসঙ্গত, নিরাপদ সড়ক আন্দোলন চলাকালে ২০১৮ সালের ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় আন্দোলনকারীদের সঙ্গে অন্যপক্ষের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ফেসবুক লাইভে এসে ‘গুজব ছড়ানোর’ অভিযোগ উঠে নওশাবার বিরুদ্ধে।

সংঘর্ষের পরপরই ফেসবুক লাইভে নওশাবা জানান, জিগাতলায় ৪ জনকে মেরে ফেলা হয়েছে, একজনের চোখ উপড়ে ফেলা হয়েছে। তবে আইন-শৃঙ্খলা বাহিনী এ ধরনের কোনও ঘটনার আলামত না পাওয়ায় ওইদিনই নওশাবাকে উত্তরার বাসা থেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

এরপর পরিকল্পিত ও ইচ্ছাকৃতভাবে নওশাবা রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ফেসবুক লাইভে এ ধরনের গুজব ছড়িয়েছেন মর্মে র‌্যাব-১ এর ডিএপি আমিরুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধনী) এর ৫৭ (২) ধারায় মামলা করেন।

গত ২১ আগস্ট ৫ হাজার টাকা মুচলেকা দিয়ে জামিনে মুক্তি পান অভিনেত্রী নওশাবা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech