আইনজীবী আবিদা সুলতানাকে হত্যার ঘটনায় এনএলসির তীব্র নিন্দা

  


পিএনএস ডেস্ক: মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য আবিদা সুলতানা খুনের ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ, গভীর শোক, হতাশা ও দুঃখ প্রকাশ করেছে দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিল (এনএলসি)। এর সাথে এই ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করে দোষীদের দ্রুত বিচারের দাবি জানান সংগঠনটির চেয়ারম্যান অ্যাডভোকেট এসএম জুলফিকার আলী জুনু।

বুধবার গণমাধ্যমে বিবৃতিটি পাঠান এনএলসির মহাসচিব অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন বাদশা।

এনএলসির চেয়ারম্যান বিবৃতিতে বলেন, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য আবিদা সুলতানা দুর্বৃত্তদের হামলায় নিহত হন। কিন্তু কি কারনে তাকে হত্যা করা হয়েছে সে নেপথ্যের ঘটনা এখন স্পষ্ট হয়নি আইনশৃঙ্ক্ষলাবাহিনী। ওই ঘটনার পর ওই আইনজীবীর বাবার বাড়িতে ভাড়াটিয়া থাকা মামলার প্রধান আসামী স্থানীয় মসজিদের ইমাম তানভীর আলম পলাতক ছিলেন। গোপনসুত্রে খবর পেয়ে পুলিশ শ্রীমঙ্গল উপজেলার বরুনা এলাকা থেকে তাকে আটক করে। আইনশৃঙ্ক্ষলাবাহিনী কর্তৃক আসামি তানভীর আলমকে গ্রেফতার করার জন্য প্রসাশনকে ধন্যবাদ জানাচ্ছি। প্রধান আসামী তানভীর আলমের ১০ দিন ও তানভীরের স্ত্রী হালিমা সাদিয়া, ভাই আফসার আলম ও মা নেহার বেগমের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করায় বিজ্ঞ আদালতের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এসএম জুলফিকার আলী আরো বলেন, আইনজীবী আবিদা সুলতানা হত্যায় বিভিন্ন কর্মসূচি পালন করার জন্য মৌলভীবাজার আইনজীবী সমিতির বিজ্ঞ আইনজীবীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই হত্যাকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সারা দেশের আইনজীবীদের প্রতি এনএলসির পক্ষ থেকে আহ্বান জানাচ্ছি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech