ইসির ৭৬ টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে কেন নয়

  18-06-2019 06:47AM



পিএনএস ডেস্ক: নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের এক প্রকল্পের আওতায় কর্মরত ৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি কেন রাজস্ব খাতে স্থানান্তর করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশন সচিব, জনপ্রশাসন সচিব ও অর্থ মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার।

ছিদ্দিক উল্লাহ মিয়া সাংবাদিকদের জানান, নির্বাচন কমিশনের আইডিইএ প্রকল্পের আওতায় রিটকারী এসব টেকনিক্যাল এক্সপার্ট ২০০৯, ২০১২ ও ২০১৩ সাল থেকে কর্মরত আছেন। তাদের নিয়োগ সংক্রান্ত আদেশে বলা হয়েছিল প্রকল্প শেষে এসব কর্মীকে রাজস্ব খাতে স্থানান্তর করা হবে।

তবে একটি প্রকল্প শেষ হয়ে নতুন প্রকল্প শুরু হলেও তাদের চাকরি স্থানান্তর করা হয়নি। এসব কারণেই রিট করা হয়। ওই রিটের শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন বলে জানান আইনজীবী।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন