ঢাকার ৩ রুটে রিকশা বন্ধের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট

  

পিএনএস ডেস্ক :রাজধানী ঢাকার বড় তিনটি রুটে রিকশা চলাচলে দুই সিটি করপোরেশনের নেওয়া সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আইনুন নাহার সিদ্দিকা আবেদনটি দাখিল করেন। বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে এর শুনানি হতে পারে।

আইনজীবী অ্যাডভোকেট আইনুন্নাহার সিদ্দিকা জানান, ২০১১ সালে বিভিন্ন রাস্তায় রিকশা বন্ধ নিয়ে একটি রিট করা হয়েছিলো। ওই রিটের পর হাইকোর্ট রুল জারি করে অনেকগুলো নির্দেশনা দিয়েছিলেন। কিছু নির্দেশনা পালন হয়েছে। এর মধ্যে কোনো প্রকার নোটিশ ছাড়াই এবার রিকশা বন্ধ করা হয়েছে। এ কারণে ওই রিটের মধ্যেই এ আবেদন করা হয়েছে।

নোটিশ না দিয়ে এবং বিকল্প ব্যবস্থা না করে ও রিকশা চালকদের পুর্নবাসন না করে রিকশা বন্ধ করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কি পদক্ষেপ নিয়েছে সে বিষয়ে আদালতে প্রতিবেদন দেওয়ার আগ পর্যন্ত রিকশা চলাচল বন্ধের ওপর নিষেধাজ্ঞা জারির আবেদন করা হয়েছে বলে জানান আইনুন্নাহার সিদ্দিকা।

উল্লেখ্য গত ৩ জুলাই কুড়িল থেকে সায়েদাবাদ ভায়া রামপুরা ও খিলগাঁও, গাবতলী থেকে আজিমপুর ভায়া আসাদ গেট এবং সায়েন্স ল্যাবরেটরি থেকে শাহবাগের রাস্তায় রিকশা চলাচল বন্ধের ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। এরপর থেকে এই তিনটি রুটে রিকশা চলাচল বন্ধ রয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech