জামিন পেলেন না খালেদা জিয়া

  31-07-2019 04:08PM

পিএনএস ডেস্ক: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় করা জামিন আবেদন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। বুধবার (৩১ জুলাই) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (৩০ জুলাই) ও রবিবার (২৮ জুলাই) সাবেক এই প্রধানমন্ত্রীর আইনজীবীর করা এক আবেদনের প্রেক্ষিতে আবেদনের ওপর আদেশের জন্য একই আদালত আজকের দিন (৩১ জুলাই) নির্ধারণ করেছিলেন।

আদালতে বেগম খালেদা জিয়ার পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন শুনানি করেন। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

মঙ্গলবার (৩০ জুলাই) শুনানিতে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেন,‘ বিজ্ঞ আদালত, সরকার বলেছে- খালেদা জিয়ার মামলায় তারা কোনও হস্তক্ষেপ করছে না। জামিন হলে কোনও অসুবিধা নেই। তাহলে অ্যাটর্নি জেনারেল থাকতে হবে কেন?

এ সময় আদালত বলেন, ‘এসব তো রাস্তার কথা।’

জয়নুল আবেদীন বলেন, মাই লর্ড, আমরা শর্ট সাবমিশন রাখব। বেগম জিয়া এ মুহূর্তে গুরুতর অসুস্থ। এ মামলায় তাঁকে সর্বোচ্চ সাজা দেয়া হয়েছে। তিনি তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। শুধু রাজনৈতিক উদ্দেশ্যে তাঁকে এ মামলায় আসামি করে সাজা দেয়া হয়।

গত ২৮ জুলাই খালেদা জিয়ার পক্ষে জামিনের আবেদন মেনশন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। গত ৩০ এপ্রিল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদনটি নথিভূক্ত করে দুই মাসের মধ্যে মামলার নথি তলব করেছিলেন হাইকোর্ট। এরপর গত ২০ জুন ঢাকার বিশেষ জজ আদালত-৫ থেকে হাইকোর্টে এ মামলার নথি পাঠানো হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন