সিনহার দুর্নীতির মামলার প্রতিবেদন ২৩শে সেপ্টেম্বর

  

পিএনএস ডেস্ক : সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ২৩শে সেপ্টেম্বর এই প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছেন আদালত।

আজ মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেন প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ ঠিক করেন।

২০১৮ সালের ২৭শে সেপ্টেম্বরে শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। পরদিন মামলাটি ঢাকা সিএমএম আদালতের শাহবাগ থানার জেনারেল রেকর্ডিং (জিআর) শাখায় পাঠানো হয়। সেখান থেকে চলতি বছরের ১৫ই মে বিকেলে মামলাটি দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হওয়ায় দুদক জিআর শাখায় পাঠায়।

মামলার অভিযোগে জানা যায়, তৎকালীন প্রধান বিচারপতি এস কে সিনহা নিজের জমাদারের মাধ্যমে ২০১৭ সালের ২০শে জুলাই নাজমুল হুদাকে ডেকে নিয়ে যান। এস কে সিনহা তাকে বলেন, যদি একটি মামলায় তিনি নাজমুল হুদার সাজা নিশ্চিত করেন তাহলে একজন সংসদ সদস্য তাকে নগদ দুই কোটি টাকা দিতে চেয়েছেন। আর সাজা হলে নির্বাচনে অযোগ্য হবেন তিনি।

নাজমুল হুদার অভিযোগ, এস কে সিনহা তাকে প্রস্তাব দেন যে, তিনি যদি দুই কোটি টাকা এবং আপিল বিভাগে ব্যারিস্টার নাজমুল হুদার আড়াই কোটি টাকার একটি ব্যাংক গ্যারান্টির রিলিজ আবেদনের বিপরীতে এক কোটি ২৫ লাখ টাকা দেন তবে স্ত্রীসহ তার মামলাগুলো থেকে মুক্তির ব্যবস্থা করে দেয়া হবে।

আর যদি তা না দেন, তবে ব্যাংক গ্যারান্টিতে উল্লেখিত হাইকোর্টের মামলার পুনঃশুনানি করবেন ও ব্যাংক গ্যারান্টি রিলিজের পথ বন্ধ করে দেবেন। এই প্রস্তাবে সম্মত না হওয়ায় এসকে সিনহা রায় পাল্টে দেন বলে অভিযোগ করেন নাজমুল হুদা।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech