আলোচিত রিফাত হত্যা: চার্জশিট দাখিলের পরবর্তী তারিখ ৩ সেপ্টেম্বর

  22-08-2019 09:51PM

পিএনএস ডেস্ক : বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিট (অভিযোগপত্র) বৃহস্পতিবারও (মামলার নির্ধারিত তারিখ) জমা দিতে পারেনি পুলিশ। আগামী ৩ সেপ্টেম্বর ফের পুলিশের প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার সকালে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গ্রেফতার ১৪ আসামিকে হাজির করা হলে বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী ৩ সেপ্টেম্বর পরবর্তী তারিখ নির্ধারণ করে ফের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। রাতুল সিকদার নামে আরেক আসামি যশোরের শিশু-কিশোর সংশোধন কেন্দ্রে থাকায় আদালতে হাজির করা হয়নি।

মামলায় গ্রেফতার আসামি আরিয়ান শ্রাবণ, কামরুল ইসলাম সাইমুন ও সাগরের পক্ষে এদিন জামিন আবেদন করা হলেও আদালতে কেস ডকেট না থাকায় জামিন শুনানি হয়নি। তাদের আইনজীবী গোলাম মোস্তফা কাদের জানান, আগামী তারিখে এ তিনজনের জামিন শুনানি হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও বরগুনা থানার পুলিশ পরিদর্শক মো. হুমায়ুন কবির জানান, প্রতিবেদন তৈরি করতে না পারায় বৃহস্পতিবার আদালতে দাখিল করা সম্ভব হয়নি। তবে পরবর্তী তারিখে প্রতিবেদন দাখিল করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ এবং তারা সবাই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ ছাড়া মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। মামলার এজাহারভুক্ত ৫ নম্বর আসামি মুসা বন্ড, ৭ নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত, ৮ নম্বর আসামি রায়হান ও ১০ নম্বর আসামি রিফাত হাওলাদারকে এখনও পুলিশ গ্রেফতার করতে পারেনি।

গত ২৬ জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে রিফাতকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন