কিশোরগঞ্জে হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন

  26-09-2019 02:52PM


পিএনএস ডেস্ক: কিশোরগঞ্জে একটি হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। দণ্ডিতদের মধ্যে পিতা-পুত্র ছাড়াও তিন সহোদর রয়েছেন। কিশোরগঞ্জের প্রথম আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম আজ বৃহস্পতিবার ছয় আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামিরা হলেন অষ্টগ্রাম উপজেলার কাস্তুল শেখেরহাটি গ্রামের এনায়েত মিয়া ও তার ছেলে কাজল মিয়া, তিন সহোদর মঙ্গু মিয়া, জঙ্গু মিয়া ও মঞ্জু মিয়া এবং কাকন মিয়া ও দুলু মিয়া। আসামি মঞ্জু মিয়া পলাতক রয়েছেন। অন্য ছয় আসামির মধ্যে তিনজন জেল হাজতে আটক ছিলেন এবং বাকি তিনজন জামিনে গিয়ে রায় ঘোষণার সময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, অষ্টগ্রাম উপজেলার কাস্তুল ভুঁইয়াপাড়া গ্রামের আব্বাস আলীর সঙ্গে আসামিদের জমি সংক্রান্ত পূর্ববিরোধ ছিল। ২০০৫ সালের ২৩ জুলাই সকালে আসামিরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আব্বাস আলীর বাড়িতে হামলা চালায়। এ সময় আব্বাস আলী বল্লমবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

এ ব্যাপারে অষ্টগ্রাম থানায় একটি মামলা দায়েরের পর পুলিশ তদন্ত শেষে মোট ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। বিচার চলাকালীন সময়ে আসামি নবাব আলী মিয়া ও পুতুল বেগম নামে দুই আসামি মারা যান। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি সৈয়দ সাজাহান এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট রাখাল চন্দ্র দে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন