৫ হাজার টাকা মুচলেকায় জামিন পেলেন ফখরুলসহ বিএনপির ৩ নেতা

  01-10-2019 03:27PM

পিএনএস ডেস্ক:হত্যার হুমকির অভিযোগের মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ ৩ নেতার জামিন মঞ্জুর করেছেন আদালত। জামিন পাওয়া অপর দুই নেতা হলেন- স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (১ অক্টোবর) এই তিন নেতা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার ৫ হাজার টাকা মুচলেকায় তাদের জামিনের আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জামিন আবেদনের শুনানি করেন। বাদীপক্ষে আইনজীবী আবুল কালাম আজাদ শুনানিতে জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এই আদেশ দেন।

গত ৫ আগস্ট বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী আদালতে এই পিটিশন মামলা দায়ের করেন। এরপর বিচারক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন—বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য—খন্দকার মোশারফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

বিএনপি নেতা-কর্মীদের নামে মামলা করার কারণে এবি সিদ্দিককে হত্যার হুমকি দেয়ার অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ নেতার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

এ.বি.সিদ্দিকী সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের নামে মামলা করায় আমাকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন আসামিরা। সর্বশেষ আইএসের নামে আমার বাসায় চিঠি পাঠানো হয়। তাই আমি মামলা করি।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৩ জুলাই একটি রেজিস্ট্রি চিঠি পাঠিয়েছেন বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা। চিঠিতে ১ মাসের মধ্যেই বিএনপি নেতাদের বিরুদ্ধে থাকা সব মামলা প্রত্যাহার করে নেয়ারও হুমকি দেয়া হয়।

ওই ঘটনায় নিরাপত্তা চেয়ে হাতিরঝিল থানায় একটি সাধারণ ডায়রি করেন বাদী। পরে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১০৯/৫০৬ ধারায় মামলা করেন তিনি ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন